প্রিমিয়ার লিগ: জমে উঠেছে গোল্ডেন বুটের লড়াই

Total Views : 254
Zoom In Zoom Out Read Later Print

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিষ্পত্তি হয়েছে একপেশেভাবে। রেকর্ড সাত ম্যাচ হাতে রেখে শিরোপা জিতে নিয়েছে লিভারপুল। তবে লিগের সেরা গোলদাতার ফয়সালা হচ্ছে না অতটা সহজে। দারুণ জমে উঠেছে গোল্ডেন বুটের লড়াই।

লিগে শেষ হয়েছে ৩৪ রাউন্ডের খেলা। বাকি মাত্র ৪ রাউন্ড। গোল্ডেন বুট জয়ের দৌড়ে এ মুহূর্তে সবচেয়ে এগিয়ে লেস্টার সিটির জেমি ভার্ডি। তার পেছনে আর্সেনালের পিয়েরে-এমেরিক অবামেয়াং। সাউথ্যাম্পটনের ড্যানি ইঙ্গস এবং শিরোপাজয়ী লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহরও আছে সোনার জুতো জয়ের সম্ভাবনা।

জেমি ভার্ডি (লেস্টার সিটি, ২২ গোল)

করোনাভাইরাসের ছোবলে স্থগিত থাকা লিগ পুনরায় শুরুর পর প্রথম চার ম্যাচ গোল পাননি ভার্ডি। তবে ২২ গোল নিয়ে এ মুহূর্তে তালিকার সবার ওপরে আছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডই। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জোড়া গোল করে লিগে ১০০ গোলের মাইলফলক পেরুনোর পর আর্সেনালের বিপক্ষেও পেয়েছেন জালের দেখা।

২৯তম খেলোয়াড় হিসেবে লিগে গোলের সেঞ্চুরি পূরণ করা ভার্ডি গোল্ডেন বুট জিতলে তা তার ক্যারিয়ারের জন্য হবে দারুণ অর্জন। নন-লিগ থেকে উঠে আসা এই ফরোয়ার্ড ২০১২ সালে যোগ দেন লেস্টারে। ২০১৫-১৬ মৌসুমে দলটির রূপকথা লিগে লিগ শিরোপা জয়ের অন্যতম কারিগর ছিলেন তিনি। সেই থেকে পাদপদ্রীপের আলোয় ভালোভাবেই আছেন ভার্ডি।

পিয়েরে-এমেরিক অবামেয়াং (আর্সেনাল, ২০ গোল)

See More

Latest Photos