সামাজিক দূরত্ব না মানায় শিবচরে ১৫ দোকানী ও ১ নারী ক্রেতাকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মাদারীপুর প্রতিনিধিঃ

সামাজিক দূরত্ব না মানায় শিবচর পৌর বাজারের ১৫ দোকানী ও মাস্ক না পরায় ১ নারী ক্রেতাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এদিকে ঈদ বাজারে কেনাকাটা করার সময় মাক্স ছাড়া শিশুদের নিয়ে আসার প্রবনতা দেখে বিস্ময় প্রকাশ করে অনেক অভিভাবকদের কঠোর হুসিয়ারী দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম কনটেইনমেন্ট ও লকডাউন ঘোষনাকৃত শিবচরে সংক্রমন গত কয়েকদিনে  হ্রাস পেয়েছে। এমন পরিস্থিতিতে বাজারগুলোর নিত্যপ্রয়োজনীয় দোকান ৭ টা থেকে ১১ টা ও জামা কাপড়সহ অন্যান্য দোকান ১১ টা থেকে ৪ টা পর্যন্ত খোলা রাখা হচ্ছে। বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান এর নেতৃর্ত্বে শিবচর পৌর বাজারের খলিফা পট্টি, সদর রোডের জামা কাপড় জুতার দোকানসহ বিভিন্ন দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় প্রশাসন কর্তৃক নির্ধারিত ক্রেতার চাইতে অধিক ক্রেতা দোকানে প্রবেশ করিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ উপেক্ষা করায় গার্মেন্টস, জুতা ও কসমেটিক্সসহ  ১৫ টি দোকানীকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়। মাস্ক না পরায় এসময় ১ নারী ক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। তবে এসময় বেশ কিছু দোকানদারকে সামাজিক দূরত্ব বজায় রাখতে স্বেচ্ছাসেবক নিয়োগসহ নানান তৎপরতা লক্ষ্য করা গেছে। অভিযানে শিবচর থানার এসআই আল আমিনসহ পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান বলেন, প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে সামাজিক দূরত্ব না মানায় গার্মেন্টস, জুতা ও কসমেটিক্স এর ১৫ টি দোকান ও ১ ক্রেতাকে মাস্ক না পরায় জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

বিষয়:   স্থানীয় সংবাদ       বৃহস্পতিবার ১৪ মে, ২০২০