ভ্রাম্যমান আদালতের অভিযান | শিবচরে অবৈধ সেমাই কারখানা সিলগালা, মালিককে অর্থদন্ড

মাদারীপুর প্রতিনিধি : 

মাদারীপুরের শিবচরে একটি অবৈধ সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে অনুমোদন বিহীন অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদনের অপরাধে কারখানাটি সিলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত। এ সময় মালিককে আর্থিক জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম.রকিবুল হাসানের নেতৃর্ত্বে উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট এলাকার ফটিক মোল্লার মালিকানাধীন একটি অবৈধ সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।  অভিযানকালে অনুমোদন বিহীন কারখানা স্থাপন করে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করার অপরাধে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক কারখানাটি সিলগালা করে মালিককে ২৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত প্রায় এক মণ সেমাই ও সেমাই তৈরির কাঁচামাল নষ্ট করে ফেলে দেওয়া হয়। অভিযানকালে উপজেলা সেনিটারী ইন্সপেক্টর মোঃ ফজলুল হক, শিবচর থানার এএসআই হেলালসহ পুলিশের একটি টিম উপস্থিত ছিল।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান বলেন, লাইসেন্স বিহীন এ কারখানাটিতে অস্বাস্থ্যকর ও নোংরা  পরিবেশে সেমাই উৎপাদন ও বিপণন করা হতো। আমরা কারখানাটি সিলগালা করে বন্ধ করে দিয়েছি ও মালিককে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

বিষয়:   স্থানীয় সংবাদ       সোমবার ১৮ মে, ২০২০